আইপিএলে শেষ চারে যে যার প্রতিপক্ষ

চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসর। একেবারে শেষের দিকে অবস্থান করছে আসরটি। আজকে রাতে দিল্লি ও ব্যাঙ্গালুরুর খেলার মধ্যদিয়ে শেষ হবে প্রথমপর্বের খেলা। যদিও ম্যাচটি খুব একটা গুরুত্ববহ না। কারণ পয়েন্ট টেবিলে তলানিতে অবস্থান করায় নিয়ম রক্ষায় মাঠে নামবে তারা।

আইপিএলে ইতিমধ্যে পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে প্লে অফ নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এছাড়াও প্লে অফ নিশ্চিত হায়দারাবাদ, কলকাতা। রবিবার দিনের প্রথম খেলায় শেষ চারে যুক্ত হয়েছে রাইজিং পুনে। তাই এখন থেকে হিসাব-নিকাশ চলে এসেছে কোয়ালিফায়ার ও এলিমিনিটরে কে কার প্রতিপক্ষ হবে। চলুন দেখে নেয়া যাক-

প্রথম কোয়ালিফায়ার: চলতি আইপিএলে ১৬ তারিখ দুপুরে শুরু হবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। ম্যাচটিতে মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স ও রাইজিং পুনে। মুম্বাইয়ের ঐতিহ্যবাহী ওয়াংখেড়ে অনুষ্ঠিত হবে ম্যাচটি। প্রথম কোয়ালাফায়ারে যে দল জিতবে সে চলে যাবে সরাসরি ফাইনালে। আর যে দল হারবে সে দল অপেক্ষা করতে হবে এলিমিনিটরে যে জিতবে তার জন্য। অর্থাৎ দ্বিতীয় কোয়ালিফায়ারের জন্য।

এলিমিনিটর: প্রথম কোয়ালিফায়ারের একদিন পরই শুরু হবে এলিমিনিটর। এলিমিনিটরে মুখোমুখি হবে হায়দারাবাদ ও কলকাতা নাইট রাইডার্স। ম্যাচটিও একই সময়ে মাঠে গড়াবে ব্যাঙ্গালুরের চেন্নাস্বামী স্টেডিয়ামে। এলিমিনিটরে যে দল জিতবে তাকে অপেক্ষা করতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ারের জন্য। প্রথম কোয়ালিয়ারে যে দল হারবে তাদের সঙ্গে লড়তে হবে তাদের। অর্থাৎ দুই ধাপ অতিক্রম করতে হবে এলিমিনিটরদের।

দ্বিতীয় কোয়ালিফায়ার: প্রথম কোয়ালিফায়ারের হেরে যাওয়া দল এবং এলিমিনিটরে জিতে যাওয়া দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। এখান থেকে যে দল জিতবে সে সরাসরি চলে যাবে ফাইনালে। খেলবে প্রথম কোয়ালিফায়ারে জয়ী হওয়া দলের সঙ্গে। ১৯ তারিখ দুপুর আড়াইটায় চেন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

ফাইনাল: ২১ তারিখ হায়দারাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আইপিএলের ফাইনাল ম্যাচটি।

Source:bbarta24.net

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.