আবারো ‘দ্য সোর্ড অফ টিপু সুলতান’

মোঘল সাম্রাজ্যের সূর্য যখন ডুবছিলো, হিন্দুস্থান ছোট ছোট রাজ্যে ভাগ হয়ে গিয়েছিল। তখন সাত সমুদ্রের ওপার থেকে ইংরেজ ব্যবসাদারদের ইস্ট ইন্ডিয়া কোম্পানি সুযোগ বুঝে তাদের লোভের রক্তাক্ত ডানা হিন্দুস্থানের ওপর মেলে দিয়েছিলো। নিজেদের স্বার্থসিদ্ধির জন্য ইংরেজরা খুব গভীর চাল চালতে শুরু করেছিল। এই রাজনৈতিক চালের জালে জড়িয়ে একের পর এক রাজত্ব শেষ হতে শুরু করেছিলো।

যখন ইংরেজ ফৌজ আর সিপাহীদের অত্যাচার আর অবিচারের আগুনের শিখা বাংলাদেশ, মাদ্রাজ, আবোধ আর নিজামের সীমানা ছাড়িয়ে মহীশূরের সীমানায় লেগে গেলো, তখন আগুনের এই ঝড়কে রুখতে একটা তলোয়াড় ঝলসে উঠলো। আর সেই তলোয়ার শের-ই-মহীশূর টিপু সুলতানের তলোয়ার।

নব্বইয়ের দশকের জনপ্রিয় টিভি সিরিজ দ্য সোর্ড অফ টিপু সুলতান আবারো দর্শক দেখতে পাবে ছোট পর্দায়। মাছরাঙা টেলিভিশনে আগামী ১২ আগষ্ট থেকে প্রতি শুক্র, শনি ও রবিবার রাত ৯টায় প্রচারিত হবে এই জনপ্রিয় টিভি সিরিজ। সঞ্জয় খান পরিচালিত এই সিরিজে নাম ভূমিকায়ও অভিনয় করেছেন পরিচালক নিজে।

১৯৯০ সালের ৮ ফেব্রুয়ারি এই সিরিজের শুটিংয়েই আগুন লেগে ৬২জন কলাকুশলী মারা গিয়েছিলেন। সঞ্জয় খান নিজেও গুরুতর আহত হয়ে ১৩ মাস হাসপাতালে ছিলেন। সুস্থ হবার জন্য তাকে ৭২টি সার্জারীর শরণাপন্ন হতে হয়েছিল। মাছরাঙা টেলিভিশন সূত্রে জানা গেছে, দর্শকদের বিশেষ অনুরোধের প্রেক্ষিতেই তাদের স্মৃতি রোমন্থনের সুযোগ করে দেবার জন্য দ্য সোর্ড অফ টিপু সুলতান নতুন আঙ্গিকে প্রচারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.