একশ কোটি এক ইঞ্চি দূরে

পরিচালক হিসেবে অভিষেক নিয়ে কঙ্গনা রানাউতের ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’ বেশ বিতর্কের মুখে পড়লেও মনে হচ্ছে বক্স অফিসে এর কোনো প্রভাব পড়েনি। ভারতের বক্স অফিসে ইতিহাস-আশ্রিত এই ছবির আয় এখন একশ কোটি থেকে সামান্য দূরে রয়েছে।

মুক্তির পাঁচ দিনে বক্স অফিসে ৫০ কোটি অতিক্রমের পর এখন এর সংগ্রহ দাঁড়িয়েছে ৯১ কোটি ৭০ লাখ রুপি।

গত ২৫ জানুয়ারি মুক্তি পায় কঙ্গনা রানাউত ও রাজা কৃষ্ণ জগরলামুদি পরিচালিত ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’। পরিচালনা নিয়ে তাঁদের মধ্যে তুমুল বাগযুদ্ধ হয়।

আজ সোমবার (১১ ফেব্রুয়ারি) চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশেষজ্ঞ তারান আদর্শ টুইটারে জানিয়েছেন, তৃতীয় সপ্তাহেও ‘মনিকর্নিকা’র আয় ভালোই হয়েছে। (তৃতীয় সপ্তাহে) শুক্রবার ১.২৫ কোটি, শনিবার ২.৬৫ কোটি ও রোববার ৩.২৫ কোটি রুপি। সর্বমোট সংগ্রহ : ৯১.৭০ কোটি রুপি (ইন্ডিয়া বিজ)।

প্রথম সপ্তাহে ‘মনিকর্নিকা’ আয় করে ৬১.১৫ কোটি, দ্বিতীয় সপ্তাহে ২৩.৪০ কোটি ও তৃতীয় সপ্তাহে ৭.১৫ কোটি। সর্বমোট ৯১.৭০ কোটি রুপি (ইন্ডিয়া বিজ)।

বক্স অফিসে সোনম কাপুর ও অনিল কাপুর অভিনীত ‘এক লাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’র সঙ্গে প্রতিযোগিতা সত্ত্বেও বক্স অফিসে ভালোই আয় করছে ‘মনিকর্নিকা’।

এর ওপর আবার পাইরেসির শিকার ছবিটি। ‘তামিলরকারস’ নামে একটি ওয়েবসাইটে মনিকর্নিকা বিনামূল্যে ডাউনলোড করা যাচ্ছে। এসব সত্ত্বেও বক্স অফিসে শাসন জারি রেখেছে ছবিটি।

ব্রিটিশবিরোধী লড়াইয়ের জন্য স্মরণীয় রানি লক্ষ্মীবাইয়ের জীবনীভিত্তিক ছবি এটি। এতে রানি লক্ষ্মীবাইয়ের চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা রানাউত। আর লড়াকু ঝলকারি বাইয়ের চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার অভিনেত্রী অঙ্কিতা লোখান্ডে। এ ছবি দিয়ে বলিউডে পা রাখলেন অঙ্কিতা। ড্যানি ডেনজংপা এই ছবিতে গুলাম গৌজ খানের চরিত্রে অভিনয় করেছেন, তিনি ঝাঁসির রানির অভিজ্ঞ, সাহসী ও সম্মানীয় সেনাপতি।

এ ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অন্যদের মধ্যে রয়েছেন জিশান আইয়ুব, অতুল কুলকার্নি, বৈভব তত্ত্বওয়াদি, সুরেশ ওবেরয় ও কলকাতার যিশু সেনগুপ্ত। ছবিটি প্রযোজনা করেছেন কমল জৈন। চিত্রনাট্য লিখেছেন ‘বাহুবলি’ খ্যাত কে ভি বিজয়েন্দ্র প্রসাদ। সূত্র : ইন্ডিয়া টুডে

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.