এশিয়া কাপে বাংলাদেশ দলে মোমিনুল হক

ঢাকা (বাসস) : আসন্ন এশিয়া কাপে ব্যাটসম্যান মোমিনুল হককে বাংলাদেশ দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। বেশ কয়েকজন খেলোয়াড়ের ইনজুরি সমস্যা থাকায় তাকে এশিয়া কাপের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে আজ নির্বাচকরা জানিয়েছেন।
নির্বাচক প্যানেলের সদস্য হাবিবুল বাশার সুমন জানান, ‘মোমিনুল একজন টপ-অর্ডার ব্যাটসম্যান, যে কিনা ওপেনার কিংবা ওয়ান ডাউনে খেলতে পারেন। সুতরাং তাকে দলে অন্তর্ভুক্ত করাটা এ টুর্নামেন্টে ভালো হবে বলে আমরা মনে করছি।’
ওপেনার তামিম ইকবালের হাতের আঙ্গুলে সমস্যা আছে। এ ছাড়া দলে জায়গা পাওয়া নতুন মুখ বাঁ-হাতি নাজমুল হক সম্প্রতি অনুশীলনে বাঁ-হাতের বুড়ো আঙ্গুলে আঘাত পেয়েছেন।
সুমন আরো বলেন, ‘আমরা আশা করছি তারা দ’ুজনেই খেলবে। তবে আমরা মনে করছি তারা কোন সমস্যা বোধ করলে মোমিনুলকে খেলানো যাবে।’
সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৫-২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য ছয়-জাতির এশিয়া কাপে বি’-গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা এবং আফগানিস্তান।
বাংলাদেশ দলের বড় চিন্তা অলরাউন্ডার সাকিব আল হাসানের ইনজুরি সমস্যা। তার হাতের আঙ্গুলে অস্ত্রোপচার করতে হবে। যে কারণে তিনি এশিয়া কাপ খেলতে কিছুটা অনাগ্রহী।
কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে এ টুর্নামেন্টে খেলাতে চায়। আগামী অক্টোবরে নিজ মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ পর্যন্ত তার আঙ্গুলে অস্ত্রোপচার স্থগিত রাখতে চায় ক্রিকেট বোর্ড।
সম্প্রতি একটি দৈনিকে দেয়া এক সাক্ষাৎকারে সাকিব বলেছেন, তিনি ২০-৩০ শতাংশ ফিট। তবে তারপরই দলের কোচ স্টিভ রোডস সাকিবের এমন দাবি অস্বীকার করেছেন।
রোডস গতকাল সাংবাদিকদের বলেন, ‘সে (সাকিব) ২০-৩০ শতাংশ ফিট আমি তা বিশ্বাস করি না। আমি মনে করছি সে তারচেয়ে অনেক বেশি ফিট।’
রোডস বলেন, ‘সে পুরোপুরি ফিট নয়। তবে তবে ওয়েস্ট ইন্ডিজ সফরে যেভাবে খেলেছে সেভাবে খেললেও সেটা বাংলাদেশ দলের জন্য অনেক বড় কিছু হবে।’
গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচে ১৯০ রান করে ২-১ ব্যবধানে বাংলাদেশ দলের ওয়ানডে সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন সাকিব।
এদিকে মোমনিুল হকও স্পিন বোলিং করতে পারেন। বাঁ-হাতি এ স্পিনার ২০১৫ বিশ্বকাপে তার সর্বশেষ ২৬তম ওয়ানডে খেলেছেন।
সম্প্রতি বাংলাদেশ এ’ দলের হয়ে আয়ারল্যান্ড সফরে রেকর্ড এক ইনিংসে ১৩২ বলে ১৮২ রান করে নির্বাচকদের নজরে আসেন টেস্ট দলের নিয়মিত সদস্য মোমিনুল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.