কংগ্রেসের সাধারণ সম্পাদক হলেন প্রিয়াঙ্কা

সামনে লোকসভা নির্বাচন। তার আগে এই প্রথম সক্রিয় রাজনীতিতে নামলেন প্রিয়াঙ্কা গান্ধী। ভোটের আগে প্রিয়াঙ্কাকে ময়দানে নামিয়ে কংগ্রেস বড় চমক দিল বলে মনে করা হচ্ছে।

দলের তরফে প্রেস বিবৃতি দিয়ে জানানো হয়েছে, আগামী মাসের প্রথম সপ্তাহ থেকেই কার্যভার নেবেন তিনি।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বোন প্রিয়াঙ্কাকে সক্রিয় রাজনীতিতে দেখতে চাওয়ার দাবি বহুদিন ধরেই ছিল কংগ্রেস কর্মী-সমর্থকদের মধ্যে। লোকসভা ভোটের আগে সেই দাবি পূরণ করে মাস্টারস্ট্রোক দিল কংগ্রেস। উত্তরপ্রদেশকে দু-ভাগে ভাগ করে তার একটা দায়িত্ব দেওয়া হয়েছে প্রিয়াঙ্কার কাঁধে। পূর্ব উত্তরপ্রদেশের কংগ্রেস সাধারণ সম্পাদকের পদ দেওয়া হয়েছে প্রিয়াঙ্কা গান্ধী বডরাকে। অন্য ভাগের দায়িত্ব পেয়েছেন জ্য়োতিরাদিত্য সিন্ধিয়া।

এতদিন পর্যন্ত মা সনিয়া ও ভাই রাহুলের নির্বাচনী কেন্দ্র উত্তরপ্রদেশের অমেঠি ও রায়বরেলির মধ্যেই নিজের রাজনৈতিক ভূমিকা সীমাবদ্ধ করে রেখেছিলেন প্রিয়াঙ্কা। তবে লোকসভা ভোটের আগে কংগ্রেস নেতৃত্ব বুঝেছে যে উত্তরপ্রদেশের মতো ৮০টি আসনের রাজ্যের দায়িত্ব একজনের কাঁধে দেওয়া সমীচিন হবে না। তাই প্রিয়াঙ্কাকেও নিয়ে আসা হলো সক্রিয় রাজনীতিতে। প্রিয়াঙ্কার রাজনীতিতে আসার ফলে উত্তরপ্রদেশে সপা-বসপা জোটের পরে কিছুটা ঝিমিয়ে থাকা কংগ্রেস কর্মীরা নতুন মনোবল পাবেন। – এনডিটিভি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.