কাঁপিয়ে দিতে এসেছি, কাঁপিয়ে দিয়েই থামবো ইনশাআল্লাহ!

কাঁপিয়ে দিতে এসেছি, কাঁপিয়ে দিয়েই থামবো ইনশাআল্লাহ!

১০-১২ দিন আগে ব্যাংককের বাম্রুংরাদ হসপিটালে কেমোথেরাপি নিয়েছি। তাঁর উপর আবার বাম পায়ের বুড়ো আঙ্গুলের নোখ ভেঙ্গে ৮ ঘণ্টার মধ্যে ভয়ঙ্কর ইনফেকশন! তাই একটা ছোট সার্জারিও করতে হয়েছে! কেমোথেরাপির সাইড এফেক্ট আর হাতে ক্রাচ নিয়েই এই অবস্থাতেই সিডনি এসেছি কনসার্ট করতে। গতকাল থেকে শরীরটাও একটু দুর্বল। তারপরেও কনসার্ট না করার চিন্তা কখনো মাথায় আসেনি।

Sumon002
আজ আমার পারফরমেন্সের শেষ গানটা করে স্টেজ থেকে নামছিলাম। হঠাত দর্শকদের কাছ থেকে চিৎকার পুরো অডিটোরিয়াম ছাপিয়ে আমাদের কানে আসতে থাকলো, “One more… One more… One more…”! তাঁরা তখন একদমই চাচ্ছিলনা আমরা নেমে যাই! এই ধরনের কথা দর্শকদের কাছ থেকে শুনে আমি অভ্যস্ত (নিজেকে নিয়ে বড় বড় কথা বলছি না, এটা অনেকবার হয়েছে এবং হয়, মে বি কারো কারো আমাদের গান ভাল লাগে)। কিন্তু যতবারই শুনি না কেন, কখনো এটা পুরনো হয় না। হঠাত রিয়েলাইজ করলাম, “আমিতো এখন বাংলাদেশের কোন কনসার্টে আসিনি, আমি এখন অস্ট্রেলিয়ার সিডনির একটি অডিটোরিয়ামের অনেক দর্শকের সামনে দাঁড়িয়ে আছি। তাঁরা তো আমাদের কে চাইলেই দেখতে অথবা আমাদের গান শুনতে পারেনা”। আজ আমি বেশ অসুস্থ ছিলাম। কিন্তু হঠাত এই চিৎকার শোনার পড় শরীরে যেন ইলেকট্রিক শক খেলে গেলো! কি হল জানিনা। স্টেজ থেকে বের হয়ে যাবার ঠিক আগ মুহূর্তে Fuad স্টেজের বাইরে থেকে ইশারা করলো “আপনি থাকেন”। FNF এর শুভর নতুন কেনা অ্যাক্যুস্টিক গিটার টা হাতে তুলে নিলাম। গিটার টা হাতে নিতেই মুহূর্তের মধ্যে আমি দর্শকদের চোখে, মুখে যেই উল্লাস দেখলাম সেটা যেন ১০টা কেমোথেরাপি থেকে অনেক বেশি কার্যকর! কি গান গাবো ১০বার চিন্তা করতে হল না। ওয়ারফেজে থাকাকালীন আমার গাওয়া ‘প্রতিচ্ছবি’ গানটা দিয়ে শুরু করলাম এবং শেষ করলাম ‘এপিটাফ’ দিয়ে। স্টেজ থেকে নাম্বার সময় চোখ ভিজে উঠছিল বারবার। কনসার্ট থেকে নামার পর ভেন্যুতে আমি ছিলাম ১৫ মিনিট। এর মাঝে অনেকেই এসে বলে গেল, “ভাই কোন চিন্তা করবেননা। আমরা দোয়া করছি আপনার জন্য। আপনি শীঘ্রই সুস্থ হয়ে যাবেন ইনশাআল্লাহ। বিদেশ বিভূঁইয়ে পরে থাকা এত মানুষের এত ভালবাসা পেয়ে কিভাবে রিঅ্যাক্ট করবো বুঝতে পারছিলাম না।

Sumon003
আপনাদের সবাইকে ধন্যবাদ আমার উপর বিশ্বাস রাখার জন্য, ধন্যবাদ আমার জন্য দোয়া করার জন্য, ধন্যবাদ দরকারের সময় আপনাদের ক্ষমতার মধ্যে যতটা পজিটিভিটি আছে তা আমার উপর বিলিয়ে দেবার জন্য। সম্ভবত আগামী ১৪ তারিখ আমার সার্জারি হবে। আমার ধারনা আমি সুস্থ হয়েই আবার ফিরে আসবো। আমার অনেক কিছু এখনো দেয়া বাকি আছে। অনেক কিছু! এবং ইনশাআল্লাহ আমি সেসব আপনাদের দিয়েই তবে থামবো। ধন্যবাদ সিডনিবাসি। আমার খোলা চোখ দুটো আরো ভালভাবে খুলে দেবার জন্য! আবার দেখা হবে ইনশাআল্লাহ। কাঁপিয়ে দিতে এসেছি, কাঁপিয়ে দিয়েই থামবো ইনশাআল্লাহ!

সুমন
(অর্থহীন)
সিডনি, অস্ট্রেলিয়া

Photo Credit: Tahsin Rahman

Source: facebook

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.