ক্ষতিটা বাংলাদেশেরই হলো

বিশ্বকাপে টানা দুই ম্যাচ হারের পর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে জয়ের দারুণ সম্ভাবনা ছিল বাংলাদেশের। অথচ এই ম্যাচটিই বৃষ্টিতে ভেসে গেল। বাংলাদেশ ও শ্রীলঙ্কা এক পয়েন্ট করে পেয়েছে। এতে ক্ষতি হয়েছে বাংলাদেশেরই।

ম্যাচটি মাঠে গড়লে জিততে পারত বাংলাদেশ। তাই সম্ভাবনা ছিল দুই পয়েন্ট পাওয়ার। অথচ পেয়েছে এক পয়েন্ট। তাই পয়েন্ট টেবিলে অবনতি হয়েছে লাল-সবুজের দলের।

সর্বশেষ দেখায় এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারিয়েছিল বাংলাদেশ। তবে বিশ্বকাপে আগের তিন দেখায় একটিতেও জিততে পারেনি লাল-সবুজের দল।

চার ম্যাচে এক জয় ও দুই হারে তিন পয়েন্ট নিয়ে বাংলাদেশ এখন আছে সপ্তম স্থানে। সমান ম্যাচে শ্রীলঙ্কা বাংলাদেশের চেয়ে এক পয়েন্টে এগিয়ে রয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ২১ রানের দারুণ জয় পেয়েছিল। কিন্তু পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হেরে যায়। এবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে বাধা হয়েছে বৃষ্টি।

অবশ্য এই ম্যাচে বৃষ্টির শঙ্কা ছিল আগে থেকেই। ব্রিস্টলে আগের ম্যাচটিও বৃষ্টিতে ভেসে গিয়েছিল। পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচটিও বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

আগের দিন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বলেছিলেন, ‘ম্যাচ হওয়া খুবই প্রয়োজন। আগের দুই ম্যাচের একটিতে জিততে পারলে হয়তো এতটা প্রয়োজন হতো না। এখন খুবই প্রয়োজন ম্যাচ হওয়া। আমরা চাচ্ছি ম্যাচটা যেন হয়। আশা করছি পুরো ম্যাচ হবে। ম্যাচ না হলে আমাদের সমীকরণ অনেক কঠিন হয়ে যাবে।’

বাংলাদেশের পরের ম্যাচ আগামী সোমবার, টনটনে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ দল ব্রিস্টল থেকে টনটনে যাবে বুধবার।

এনটিভি অনলাইন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.