ঢাকায় ওয়ানডে বিশ্বকাপের ট্রফি

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ট্রফি বাংলাদেশে। বুধবার সকাল সাড়ে আটটার দিকে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে ঢাকায় পৌঁছায় সোনালি এই ট্রফি। সেটি এখন বিসিবিতে রাখা হয়েছে।

ট্রফি উন্মোচন করেন বাংলাদেশের প্রথম বিশ্বকাপের (১৯৯৯) প্রথম ম্যাচসেরা ও বর্তমান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ট্রফি উন্মোচন অনুষ্ঠানে আলাদা নজর কাড়ে সুবিধাবঞ্চিত শিশুদের সম্পৃক্ততা। ঢাকা, সিলেট ও চট্টগ্রাম শহর প্রদক্ষিণ করার কথা বিশ্বকাপ ট্রফির। আগামীকাল যমুনা ফিউচার পার্কে সর্বসাধারণের দেখার জন্য এটি উন্মক্ত থাকবে। পরদিন যাবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। দুপুর ১২টায় রাজধানীর শেরে বাংলা স্টেডিয়ামের বিসিবি একাডেমির সামনে রাখা হবে বিশ্বকাপ ট্রফি। মূলতঃ জাতীয় দলের ক্রিকেটারদের জন্যই বিসিবি একাডেমির সামনে প্রদর্শিত হবে ট্রফিটি।

বাংলাদেশ দলের খেলোয়াররা জিম্বাবুয়ে সিরিজের জন্য মিরপুর স্টেডিয়ামে অনুশীলন করছেন। তাই তারা ট্রফিটির কাছাকাছিই আছেন। একইভাবে গণমাধ্যমের কর্মীরাও ট্রফি দেখার ও ফটোসেশন করার সুযোগ পেয়েছেন।

শুধু তাই নয়। স্বচক্ষে এই ট্রফিটি দেখার সুযোগ থাকছে সাধারণ ক্রিকেটপ্রেমীদেরও। ঢাকা, সিলেট আর চট্টগ্রাম- এই তিন শহরেও বিশ্বকাপ ট্রফিটি নেয়া হবে।

আগামী ১৮ অক্টোবর ঢাকায় যমুনা ফিউচার পার্কে ট্রফিটি সর্বসাধারণের দেখার জন্য উম্মুক্ত থাকবে এটি। পরের দিন ১৯ অক্টোবর সিলেট ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আর ২০ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ট্রফিটি প্রদর্শিত হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.