তাবিথ-ইশরাককে সমর্থন ঐক্যফ্রন্টের

ঢাকার দুই সিটি কর্পোরেশ নির্বাচনে বিএনপির দুই মেয়র প্রার্থীকে আনুষ্ঠানিক সমর্থনের কথা জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। ফ্রন্টের শরিক দলগুলোর নেতাকর্মীদের নির্বাচনে দুই প্রার্থীর পক্ষে মাঠে কাজ করতে বলা হয়েছে।

বুধবার সিটি নির্বাচনে ঢাকা উত্তর সিটিতে (ডিএনসিসি) বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণের (ডিএনসিসি) প্রার্থী ইশরাক হোসেন মতিঝিলে ড. কামাল হোসেনের কাছে দোয়া চাইতে যান। এসময় জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ এই নেতা তাদের প্রতি জোটের আনুষ্ঠানিক সমর্থনের ঘোষণা দেন।

গণফোরাম সভাপতি কামাল বলেন, সিটি নির্বাচনে আমরা বিএপির দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে সমর্থন জানাচ্ছি। তবে আমরা সরকারকে বলতে চাই, জাতীয় নির্বাচনের মত এই নির্বাচনেও নির্লজ্জভাবে ভোট ম্যানিপুলেট (কারচুরি) করার চেষ্টা কররে আমাদের সামনে আন্দোলন ছাড়া আর কোনো পথ থাকবে না।

তিনি ঐক্যফ্রন্টের সব শরিক দলগুলোর নেতাকর্মদেরকে এই দুই প্রার্থীর পক্ষে কাজ করার আহ্বান জানান। পাশাপাশি নির্বাচনে কারচুপি করার চেষ্টা করলে কঠোর অবস্থান নেয়ার হুঁশিয়ারি দেন।

এসময় ঐক্যফ্রন্টের শরিক দল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা বিএনপির প্রার্থীদের সমর্থন দিচ্ছি। আমরা তাদের পক্ষে মাঠে থাকব। তবে সিটি করপোরেশনেও যদি জাতীয় নির্বাচনের মতো করে ভোটচুরির চেষ্টা করা হয়, তাহলে আমরা আন্দোলনের দ্বিতীয় ধাপে যাব।

সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে মান্না বলেন, আপনারা একবার পার পেয়েছেন, কিন্তু এবার আর পার পাবেন না।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে।