তামিল নাডুতে ভোটের আগে ট্রাকভর্তি টাকা!

বিধানসভা নির্বাচনের দুদিন আগে ভারতের তামিল নাডু রাজ্যে ৫৭০ কোটি রুপিবাহী তিনটি ট্রাক আটক করেছে দেশটির নির্বাচন কমিশন কর্তৃপক্ষ। বিপুল অঙ্কের এই অর্থ নিয়ে ট্রাকগুলো রাজ্যের তিরুপ্পু জেলায় যাচ্ছিল বলে আজ শনিবার এক খবরে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

তবে আটক তিনটি ট্রাকের চালকের দাবি, ওই ৫৭০ কোটি রুপি স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার, যা বিজয়ওয়াড়া টাকশাল থেকে নিয়ে আসছিলেন তাঁরা। তবে পুলিশ জানিয়েছে, এই সংক্রান্ত কোনো নথি ওই ট্রাকচালকদের কাছে পাওয়া যায়নি। ট্রাকগুলোকে আপাতত স্থানীয় জলুয়া থানা কার্যালয়ে রাখা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

শেষ খবর পাওয়া পর্যন্ত তামিল নাড়ুর প্রধান নির্বাচনী কর্মকর্তা রাজেশ লাখোনি জানিয়েছেন, ট্রাকগুলো আটক করা হলেও এখনো সেগুলো খুলে দেখা হয়নি। তবে তিনি আরো জানিয়েছেন, যদি ওই চালকরা উপযুক্ত তথ্য জমা দিতে পারেন তবে ট্রাকগুলোকে ছেড়ে দেওয়া হবে। কিন্তু জানা গেছে, জমা দেওয়া নথিতে প্রদত্ত ট্রাকের নম্বর ও আসল ট্রাকের নম্বরের সঙ্গে মিল পাচ্ছে না প্রশাসন। ফলে সন্দেহ বাড়ছে।

রাজেশ লাখোনি আরো জানান, তামিল নাডুর নির্বাচনে অবৈধ অর্থের অপব্যবহার রোধ করে সব প্রার্থীর জন্য সমান সুযোগ নিশ্চিত করার জন্য কঠোর নজরদারি করছে ভারতীয় নির্বাচন কমিশন। এই বিষয়ে নজরদারি করতে রাজ্যটিতে বেশ কয়েকটি গোয়েন্দা দলও নিয়োগ দিয়েছে কমিশন।

নির্বাচন পর্যবেক্ষকদের জন্যও কিছু বিশেষ নির্দেশনা দিয়ে সেগুলো অনুসরণ করতে বলা হয়েছে। আগামী ১৬ মে রাজ্যটিতে বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। আর ১৯ মে ভোট গণনা করে ফলাফল ঘোষণা করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.