দক্ষিণ আফ্রিকা সফর শেষ তামিমের

ইনজুরিতে পড়ে দক্ষিণ আফ্রিকায় পচেফস্ট্রুমে প্রথম টেস্ট খেললেও দ্বিতীয় ম্যাচে ছিলেন বিশ্রামে। সর্বশেষ খবর হলো আগের জায়গায় নতুন করে চোট পেয়েছেন তামিম ইকবাল। তাতে দক্ষিণ আফ্রিকা সফরই শেষ হয়ে গেছে বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যানের।

সংবাদ মাধ্যমকে এমন তথ্য নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক ও সিরিজে ম্যানেজারের দায়িত্ব পালন করা মিনহাজুল আবেদীন নান্নু।

ফলে তিন ওয়ানডে ম্যাচের সিরিজও ২-০ ব্যবধানে হার নিশ্চিত হয়েছে। কাল সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। তৃতীয় ওয়ানডের আগেও দুশ্চিন্তায় বাংলাদেশ। আবারও চোট পেয়েছেন তামিম। বাংলাদেশ দলের ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, দ্বিতীয় ওয়ানডেতে খেলার পর পুরনো জায়গায় ব্যথা অনুভব করেন তামিম। তাই গতকাল সকালে অনুশীলনেও যোগ দিতে পারেননি।

এক মাস বাইরে থাকতে হলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএলের শুরুর দিকের কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না তামিম। বিপিএলের পঞ্চম আসর শুরু হবে ৪ নভেম্বর।

বেনোনিতে প্রস্তুতি ম্যাচে খেলার সময় বাঁ ঊরুর পেশিতে চোট পান তামিম। পরে প্রথম টেস্টে খেলার সময় আবার একই জায়গায় চোট পান তিনি। খেলতে পারেননি দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডে। ফিটনেস পরীক্ষায় উতরানোর পর খেলেন দ্বিতীয় ওয়ানডেতে। তবে পার্লে সেই ম্যাচের পর আবার ব্যথা অনুভব করলে শুক্রবার অনুশীলন করেননি বাংলাদেশের সেরা ব্যাটসম্যান।

সে সময় ম্যানেজার মিনহাজুল জানান, তামিমের চোটের ব্যাপারে পরিষ্কার ধারণা পেতে স্ক্যানের ফলের জন্য অপেক্ষা করছেন তারা।

‘গত ম্যাচের পর আবার ও ব্যথা অনুভব করছে। ওই পুরানো চোটের জন্যই তৃতীয় ওয়ানডেতে ওর খেলা অনিশ্চিত।’ দ্বিতীয় ওয়ানডের আগে তামিম বলেছিলেন, নতুন করে চোট পেলে দুই মাসের জন্য ছিটকে যেতে হতে পারে তাকে।

ইস্ট লন্ডনে ঘুরে দাঁড়ানোর আশা বাংলাদেশের। টানা হারের বৃত্ত থেকে বেরিয়ে আসার লক্ষ্যেই মাঠে নামবে টাইগাররা। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে শেষ ওয়ানডেতে জয় ছাড়া বিকল্প কিছুই ভাবছে না বাংলাদেশ। কিন্তু জয় পেতে হলে বোলিংয়েও জ্বলে উঠতে হবে। মোস্তাফিজহীন বাংলাদেশ পেস আক্রমণ সুবিধা করতে পারছে না। দ্বিতীয় ওয়ানডেতে রুবেল হোসেন বোলিংয়ে কিছুটা আলো কাড়লেও অন্য পেসাররা হতাশায় পুড়েছেন। ব্যাটিং-বোলিং সব মিলিয়ে তৃতীয় ওয়ানডের আগে বেশ ভাবাচ্ছে বাংলাদেশকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.