বারো হাজারি ক্লাবের সামনে ওপেনার তামিম!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ঠিক অর্ধশত পূরণের পরেই আউট হয়েছেন ড্যাশিং বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। ইনজুরি থেকে ফিরে প্রথম ওয়ানডেতে নিজেকে মেলে ধরতে না পারলেও দ্বিতীয় ওয়ানডেতে দলকে সুবিধাজনক স্থানে পৌঁছে দিয়েছিলেন অর্ধশতকের মাধ্যমে। এমনকি আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রান পূর্ণ করেছেন তিনি। তবে ওপেনার হিসেবে ঠিক ৩৬ রান দূরে আছেন বারো হাজারি ক্লাব থেকে। এমনকি বর্তমান ও সাবেক ওপেনারদেরও ছাড়িয়ে যাওয়ার হাতছানি আছে তামিমের সামনে।

গত দক্ষিণ আফ্রিকা সফরে পাঁচ নম্বরে ব্যাট করে তামিম করেছিলেন ৩৯ রান। আর এতেই ওপেনার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রান থেকে ৩৬ রান দূরে তিনি। রানের দিক দিয়ে বিশ্বের ১৪তম ব্যাটসম্যান তামিম। তাঁর ১৫০ রান সামনেই আছেন পাকিস্তানের সাবেক তারকা খেলোয়াড় সাঈদ আনোয়ার। বারো হাজারি ক্লাব পেরিয়ে গেলে ম্যাথু হেইডেন, শচীন টেন্ডুলকার, অ্যালিস্টার কুক, গ্রায়েম স্মিথ, বীরেন্দর শেবাগ এবং সনাৎ জয়সুরিয়ার মতো খেলোয়াড়দের রেকর্ড ভাঙার অপেক্ষায় থাকবেন তিনি। ২৯ বছর বয়সী এই বাংলাদেশি ব্যাটসম্যানের পক্ষে এই রেকর্ড ভেঙে ফেলার বেশ ভালো সম্ভাবনা রয়েছে।

সামনের দিনগুলোয় রানের পাহাড় গড়ে তামিম নিজেকে ওপেনারদের তালিকায় অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারেন কিনা, সেটিই এখন দেখার বিষয়। Source:ntvonline

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.