বয়স বাড়লেও চেহারায় থাকবে তারুণ্য

হঠাৎ করেই বয়সটা বেশি মনে হচ্ছে। পড়াশুনা আর ক্যারিয়ারের চিন্তায় কখন যে এতোটা বুড়ো হয়ে গেছেন তা ঠিক বুঝে উঠতে পারেননি। যে বয়স হয়েছে তার কিছু ছাপ পড়া স্বাভাবিক, বেশি দেখালে সেটা মেনে নেয়া সত্যিই কষ্টের। তাই ব্যস্ততার ফাঁকে টিকে থাকা সবুজ মনটাকে একটু প্রশান্তি দিতে চেহারাকে করুন তারুণ্যদীপ্ত।

আর তাই… চোখের যত্ন যারা চোখের সমস্যার কারণে ভারি চশমা ব্যবহার করেন, তারা কন্টাক লেন্স ব্যবহার করতে পারেন। কারণ চশমা ব্যবহার করলে যে কাউকে একটু বেশি বয়স্ক দেখায়। নিজের চেহারার সঙ্গে মানায় এমন সানগ্লাস ব্যবহার করতে পারেন। বাহারি সানগ্লাস একজন মানুষকে স্টাইলিশ করে দেয়ার পাশাপাশি বয়স কমিয়ে দেয়ার ক্ষমতা রাখে।

চুলের যত্ন চুলের যত্নে সতর্ক হতে হবে। চুল পড়া রোধ, চুলের রঙ ঠিক রাখাসহ স্টাইলিশ চুলের কাটে প্রয়োজনীয় ব্যবস্থা নিন এখনি। মানানসই ছাঁটে চুল কাটাতে পারলে বয়স অনেক কম লাগবে।

ঠোঁটের যত্ন শুকনো, ফেটে থাকা বা কালচে ভাবের ঠোঁট বিশ্রী দেখায়। নিজেকে আধুনিক পুরুষ হিসেবে প্রতিষ্ঠা করতে এই বিষয়টি এড়িয়ে যাওয়ার কোনো উপায় নেই। সব সময় পকেটে ভালো মানের লিপজেল রাখতে পারেন। এছাড়া ধূমপান এড়িয়ে চলতে পারলে ভালো ফল পাওয়া সম্ভব।

দাঁড়ি মোচে স্টাইল একটু বয়স হয়ে গেলে চেহারায় কেমন জানি রুক্ষ্মতা এসে যায়। এই সমস্যা দূর করতে যেকোনো স্টাইলিশ দাঁড়ি মোচের ছাঁট রাখুন। এতে গলা বা চোয়ালের ভাঁজ ঢাকা পড়ে যাবে।

ত্বকের যত্ন ত্বক শুষ্ক ও রুক্ষ্ম হয়ে গেলে বয়স অনেক বেশি মনে হয়। তাই ত্বকের ময়েশ্চারাইজ করতে ভালো মানের ক্রিম ব্যবহার করুন এবং প্রচুর পানি পান করুন।

নিয়মিত ব্যায়াম আপনার দেহ যদি ঢিলেঢালা গোছের হয়ে থাকে তবে অবশ্যই অনেক বয়স্ক দেখাবে। তাই কম বয়সী দেখাতে চাইলে দৈহিক গড়নের প্রতি লক্ষ্য রাখুন। নিয়মিত ব্যায়াম করে শারীরিক গঠন সুঠাম রাখুন। এতে বয়স হলেও বোঝা যাবে না। সুঠাম দেহে মেরুদণ্ড সোজা করে চলার অভ্যাস আপনাকে স্মার্ট লুক দেবে। অঙ্গভঙ্গিতে কোনোরকম হেলাদোলা ভাব আপনাকে তৃতীয় শ্রেণিতে দাঁড় করিয়ে দেবে। সঠিক পোশাক নির্বাচন সঠিক পোশাক নির্বাচন বয়স অনেকটা কমিয়ে দেয়ার ক্ষমতা রাখে। আপনাকে কোন ধরণের পোশাকে মানাবে এবং কোন রঙে আপনাকে ভালো দেখাবে এই সম্পর্কে সতর্ক থাকুন। সঠিক পোশাক নির্বাচন করলে বয়স অনেকটা কম দেখায়। সবশেষে, নিজের চিন্তায় পরিবর্তন আনুন। মনের দিক থেকে তরুণ থাকলে তা আপনার চেহারায়ও ফুটে উঠবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.