মদ খেলে সব সুন্দর দেখেন পুরুষ

মদ খেলে অসুন্দরকেও সুন্দর দেখেন পুরুষ। যে মহিলাদের সঙ্গী হিসেবে পছন্দ নয়, তাঁকেও আর ততটা অপছন্দ করেন না। কারণ, মদ্যপদের সৌন্দর্যবোধ কিছুটা লুপ্ত হয়। জেগে ওঠে যৌন চেতনা। তখন নাকি কেবল যৌন আবেদন রয়েছে শরীরের এমন অংশই তাঁরা পরখ করেন। তখন সামান্যাই অসামান্যা হয়ে ধরা দেয় পুরুষের কাছে। বলছে গবেষণা।
আমেরিকার নেবরাস্কা–লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের গবেষকরা ২১ থেকে ২৭ বছর বয়সী কলেজ পড়ুয়া যুবকদের ওপর মদের প্রভাব নিয়ে পরীক্ষা চালান। কয়েকজন যুবককে কমলা লেবুর রসের সঙ্গে মদ দেওয়া হয়। যতক্ষণ না তাঁদের নেশা হচ্ছে তাঁদের মদ খাওয়ানো হয়। আর কয়েকজনকে মদের গন্ধ দেওয়া পানীয় দেওয়া হয়, যার মধ্যে নামমাত্র অ্যালকোহল ছিল। এই যুবকদের দৃষ্টি যন্ত্র দেওয়া হয়। যেখানে ধরা থাকবে মহিলাদের কোন অংশের ওপর দৃষ্টি রাখছেন তাঁরা। এরপরে ৮০ কলেজ ছাত্রীকে পার্টি পোশাকে বিভিন্ন বার বা পার্টিতে পাঠানো হয় যেখানে যুবকরা গিয়েছেন। এর আগে অবশ্য, এই যুবকরাই ওই মহিলাদের দেখে ‘‌ভাল’‌, ‘‌মন্দ’‌, ‘‌চলে যাবে’‌ র‌্যাঙ্কিং দেয়।
মদ খাওয়ার পরে দেখা যাচ্ছে, মহিলাদের নিয়ে দৃষ্টিভঙ্গির বদল করেছেন পুরুষরা। আগে যাঁকে ‘‌মন্দ’‌ বা ‘‌চলে যাবে’‌ রেটিং দেওয়া হয়েছে, মদ খাওয়ার পরে তাঁদেরই ‘‌আকর্ষণীয়’‌ বলে মন্তব্য করা হয়েছে। যা থেকে গবেষক দলের প্রধান সারা গার্ভাইস বলেছেন, মদ খেলে মহিলাকে যৌন পণ্য হিসেবেই দেখেন পুরুষ। তাঁদের সেই গবেষণা প্রকাশিত হয়েছে ‘সেক্স রোল’‌ পত্রিকায়। ‌

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.