মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডির কোভিড-১৯ শনাক্ত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের করোনভাইরাস শনাক্ত হয়েছে।

শুক্রবার এক টুইটে এ তথ্য জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

চলতি সপ্তাহে প্রেসিডেন্টের সাথে বেশ কয়েকটি সফরে যাওয়া হোয়াইট হাউজের সিনিয়র কর্মকর্তা হোপ হিকসের করোনা শনাক্তের কয়েক ঘণ্টা পরই ট্রাম্পের নমুনা পরীক্ষায় এ ফলাফল পাওয়া যায়।

ভাইরাসের আক্রমণে শারীরিক পরিস্থিতি জটিল হওয়ার ঝুঁকিতে রয়েছেন ৭৪ বছর বয়সী ট্রাম্প। ভাইরাসটি যুক্তরাষ্ট্রে ইতোমধ্যে দুই লাখের অধিক মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

ট্রাম্প টুইটারে লেখেন, ‘আজ রাতে মেলানিয়া ও আমি কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছি। আমরা অবিলম্বে আমাদের কোয়ারেন্টাইন ও সেরে ওঠা প্রক্রিয়া শুরু করব। আমরা একসাথে তা মোকাবিলা করব!’

এর আগে, ট্রাম্প বৃহস্পতিবার ঘোষণা দেন যে হোপ হিকসের ভাইরাস ধরা পড়ায় তিনি ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ‘কোয়ারেন্টাইনে যাওয়ার প্রক্রিয়া’ শুরু করছেন।

মহামারির সবচেয়ে খারাপ পরিস্থিতিটা পেছনে ফেলে আসা হয়েছে বলে মার্কিন জনগণকে জোর দিয়ে বুঝাতে থাকা ট্রাম্প এবার নিজেই আক্রান্ত হওয়ায় এটা তার জন্য বড় এক ধাক্কা। আর আগামী যে প্রেসিডেন্ট নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন তার জন্য সময় রয়েছে চার মাসেরও কম।

কোভিড-১৯-এ আক্রান্ত হওয়ার উপসর্গের মাঝে রয়েছে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট। বেশির ভাগ মানুষের মাঝেই দেখা দেয় শুধু হালকা উপসর্গ। তবে কিছু লোকের ক্ষেত্রে, যাদের অন্যান্য স্বাস্থ্যগত সমস্যা রয়েছে তাদের অবস্থা গুরুতর হয়ে উঠে। দেখা দেয় নিউমোনিয়া। এতে মৃত্যু পর্যন্ত হয়ে থাকে।

ইউ.এন.বি নিউজ