শুভ নববর্ষ . . . .

বিদায় ২০১৯। স্বাগত ২০২০। উৎসবের মেজাজে বর্ষবরণের অনুষ্ঠান শুরু হয়ে গেল বাংলাদেশের মতো সারা পৃথিবীর দেশগুলোতে। শুভ নববর্ষ। অসীমের পানে মহাকালের যে যাত্রা, সেখানে সূচিত হলো আরেকটি মাইলফলক। মহাকালের যাত্রায় একটি বছর আসে নতুন উদ্দীপনা ও প্রেরণা নিয়ে। মানুষ মুছে ফেলে গত হয়ে যাওয়া বছরের গ্লানি, উৎসাহ খুঁজে পায় সুখকর ঘটনা থেকে, তারপর এগিয়ে যায় অগ্রগতির পানে। নতুন বছর সবার জন্যই মঙ্গলময় হোক সেটাই সবার প্রত্যাশা।

প্রতিবারের মতো গত বছরেও আনন্দ-বেদনা, সুখ-দুঃখ, আশা-নিরাশার দোলায় দুলেছে সবাই। সুখকর ঘটনায় পুলকিত হয়েছে হৃদয়। তেমনি অনাকাঙ্ক্ষিত ঘটনায় ভারাক্রান্তও হয়েছি সবাই। তবুও প্রত্যাশা নতুন বছর সবার জন্যই সুখকর হবে। সারা বিশ্বে আসবে প্রত্যাশিত শান্তি।
নিউজিল্যান্ডের অন্যতম প্রধান শহর অকল্যান্ডের বিখ্যাত বহুতল ‘‌স্কাই টাওয়ার’‌–এ চোখধাঁধাঁনো আতসবাজির প্রদর্শনীর ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে। অকল্যান্ডেরই কাইসিটি ক্যাসিনো–তেও চলছে আতসবাজি এবং আলোর প্রদর্শনী। ভৌগোলিক অবস্থানের কারণে পশ্চিম এশিয়া এবং পশ্চিমের দেশগুলোর থেকে অনেকটাই আগে নতুন বছরে ঢুকে পড়বে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মতো দেশগুলো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.